Dr. Neem on Daraz
Victory Day

একেবারে নষ্ট হয়ে যাচ্ছে জীবনের মুল্যবান সময়! 


আগামী নিউজ | ড. নিম হাকিম প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৭:২৭ পিএম
একেবারে নষ্ট হয়ে যাচ্ছে জীবনের মুল্যবান সময়! 

ড. নিম হাকিম।

ঢাকাঃ কিশোর-কিশোরী, যুব, বৃদ্ধ, বনিতা সবার জীবন থেকেই মহা-মুল্যবান সময় নষ্ট হয়ে যাচ্ছে শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে আসক্ত হয়ে। হারিয়ে যাচ্ছে তাদের সৃজনশীলতা, উদ্ভাবনী ক্ষমতা, উৎপাদনশীলতা, নৈতিকতা আর জীবনবোধ।

অপ্রয়োজনীয় আর মূল্যহীন নানান কিছুতে ডুবে যাচ্ছে এসব আসক্তরা। এই আসক্তি মাদকের চেয়েও এতটা ভয়াবহ যে মানুষ একে অপরের প্রতি যত্নশীল না হয়ে পারিবারিক, সামাজিক এমনকি গুরুত্বপূর্ণ ব্যক্তিগত দায়িত্ব ও ভুলে যাচ্ছে। পরিবার, সমাজে এমনকি কর্মস্থলে সহকর্মীদের ও সময় না দিয়ে প্রানহীন ভার্চুয়াল জগতে বিচরণ করছে অথচ যার কোনও গন্তব্য নাই। এসব নেশায় বুদ হয়ে হারিয়ে ফেলছে মানসিক, শারিরীক ও আত্নীক কর্মক্ষমতাও।

ভার্চুয়াল এই জগতে প্রবেশের ফলে ছেলে মেয়েরা বাবা মা, বন্ধু বান্ধব সহপাঠীদের সময় না দিয়ে মানব হয়েও মানব জগতের সাথে দূরত্ব রেখে চলছে যার ফলে কমে যাচ্ছে মানুষের প্রতি মানুষের সহমর্মিতা ও দায়িত্বশীলতা। মানব সমাজের জন্য যা একটি ভয়াবহ অশনিসংকেত!

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে